জেন্ডার স্টাটিসটিকস প্রজেক্ট বাস্তবায়নে আর্থিক সহায়তা করবে ইউ এন উইমেন

ঢাকা : জেন্ডার স্টাটিসটিকস প্রজেক্ট বাস্তবায়নে আর্থিক সহায়তা করবে ইউ এন উইমেন বাংলাদেশর আজ দুপুরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার এর সাথে তার অফিস কক্ষে সৌজন্য সাক্ষাত করেছেন ইউএন উইমেন এর বাংলাদেশ প্রতিনিধি মিয়া সেপো ।

সাক্ষাতের সময় সেপো বলেন, বাংলাদেশ সরকারকে এই বৎসর সিএসডব্লিউ (কমিশন অন দা স্টেটাস অব উইমেন), বেইজিং প্লাস-২৫,সিডো এবং এসডিজি বাস্তাবয়ন অগ্রগতি রিপোর্ট প্রদান করতে হবে। এই সকল রিপোর্ট প্রণয়নে টেকনিক্যাল সহযোগিতা করতে চায় ইউএন উইমেন বাংলাদেশ।এই সময় মিয়া সেপো বলেন, রিপোর্ট প্রণয়ন করার ক্ষেত্রে জেন্ডার সংশ্লিষ্ট তথ্য উপাত্ত পাওয়া অনেক সময় খুবই কঠিন হয়। জেন্ডার সংশ্লিষ্ট তথ্য উপাত্ত সংরক্ষণের জন্য একটি ডাটাবেইজ তৈরী করা জরুরী। এই জন্যে জেন্ডার স্টাটিসটিকস প্রজেক্ট প্রণয়নে (জিএসপি) সহায়তার করার আগ্রহ প্রকাশ করেন তিনি।

এই সময় সচিব বলেন, ইউএন উইমেন বাংলাদেশ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বেশ কিছু প্রকল্পে আর্থিক ও টেকনিক্যাল সহযোগিতা করছে যা খুবই প্রশংসনীয়। তিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও ইউএনইউমেন এর পারস্পরিক সহযোগিতা আরও বৃদ্ধি করার আশাবাদ ব্যক্ত করেন।