সংসদ কমিটি’র প্রথম বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, সংসদ প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদের সংসদ কমিটি’র প্রথম বৈঠক আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়েছে।
কমিটির সভাপতি চীফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি’র সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, হুইপ ইকবালুর রহিম, ফজলে হোসেন বাদশা, কাজী ফিরোজ রশীদ, হুইপ মাহবুব আরা বেগম গিনি, নূর মোহাম্মদ, মনজুর হোসেন, আশেক উল্লাহ এবং বিশেষ আমন্ত্রণে হুইপ সামশুল হক চৌধুরী ও আবু সাইদ আল মাহমুদ স্বপন অংশগ্রহণ করেন।
বৈঠকে একাদশ জাতীয় সংসদের সংসদ সদস্যদের অনুকূলে মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়াস্থ সংসদ সদস্য ভবনের ফ্ল্যাট এবং শেরেবাংলা নগরস্থ সদস্য ভবনে অফিস কক্ষ বরাদ্দ, নিরাপত্তা জোরদার ও গণপূর্ত বিভাগের কার্যক্রম বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।


এছাড়াও বৈঠকে সংসদ সদস্যদের অনুকূলে মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়াস্থ সংসদ সদস্য ভবনের ফ্ল্যাট এবং শেরেবাংলা নগরস্থ এমপি হোস্টেলে অফিস কক্ষ বরাদ্দ প্রদানের জন্য চীফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি’র নেতৃত্বে ৪ সদস্যের উপকমিটি গঠিত হয়। এতে অন্য সদস্যরা হলেন, হুইপ ইকবালুর রহিম, কাজী ফিরোজ রশীদ ও ফজলে হোসেন বাদশা। বৈঠকে দ্রুততম সময়ে সরেজমিনে ফ্ল্যাট ও অফিস পরিদর্শন করে একটি রিপোর্ট উপস্থাপনের সুপারিশ করা হয়।
কমিটি সংসদ সদস্যদের সার্বিক নিরাপত্তাবৃদ্ধিসহ প্রতিটি ভবনে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন, ইন্টারকম ও টেলিফোন সংযোগ স্থাপন, সংসদ সদস্য ব্যতীত ফ্ল্যাটে অন্য কারো অবস্থান নিষিদ্ধকরণ, সংসদ সদস্যদের ফ্ল্যাট ও অফিসে দর্শণার্থী সংখ্যা নির্দিষ্টকরণ, রাত ১১টার পর সদস্য ভবনে অবস্থান নিষিদ্ধকরণ, সংসদ লবিতে নাস্তা কিংবা খাবার পরিবেশন সীমিত করে শুধু চা-কফি পরিবেশন, ক্যাফেটেরিয়ার খাদ্যমান ও সার্বিক পরিবেশ উন্নত করার সুপারিশ করে।


বৈঠকে বাংলাদেশ সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী শাহাদাত হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন।